Home » জাতীয় » রেলের তেল চুরি চক্রের প্রধান হাফিজুলসহ পাঁচজনকে আটক করেছে র‌্যাব

রেলের তেল চুরি চক্রের প্রধান হাফিজুলসহ পাঁচজনকে আটক করেছে র‌্যাব

রাজশাহী অফিস : নাটোরের লালপুরে অভিযান চালিয়ে রেলের তেল চুরি চক্রের প্রধান হাফিজুল সহ পাঁচজনকে আটক করেছে র‌্যাব। এ সময় চুরি করা ১৩৮০ লিটার তেল উদ্ধার করা হয়।
গতকাল শনিবার দিবাগত রাতে লালপুর উপজেলার আব্দুলপুর রেলওয়ে জংশন এলাকায় এ অভিযান চালানো হয়।

তেলচুরির অপরাধে আটককৃতরা হলেন- হাফিজুল (২৬), মিশানুর (৩৮), শাহেদ আলী (২৪), খাদেম আলী (২৫) ও আক্কাস আলী লাল্টু (৩২)।
বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কমান্ডার শিবলী মোস্তফা জানান, তাদের একটি দল শনিবার রাতে নাটোরের লালপুর উপজেলার আব্দুলপুর রেলওয়ে জংশন এলাকায় অভিযান চালায়। অভিযান চলার সময় রাত ১টার দিকে রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেন থেকে তেল চুরির সময় এই পাঁচজনকে আটক করা হয়। পরে স্টেশন সংলগ্ন এই চক্রের গোপন গোডাউন থেকে পলিব্যাগে রাখা চোরাই তেল উদ্ধার করা হয়।
স্থানীয় এলাকাবাসীদের অভিযোগ, আটককৃতদের সঙ্গে রেলওয়ের কর্মকর্তা ও কর্মচারীরা তেল চুরির সঙ্গে জড়িত। এই স্টেশন দিয়ে রাজশাহী ও রংপুর বিভাগের সকল ট্রেনের ইঞ্জিন থেকে চুরি করা ডিজেল বিক্রি করা হয়। তারা ট্রেন থেকে তেল চুরি বন্ধ করতে রেলওয়ে কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।
এ ব্যাপারে নাটোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজ্জাকুল ইসলাম জানান, তদন্ত শেষে রেলওয়ের কর্মকর্তাদের প্রতিবেদন মন্ত্রাণালয়ে পাঠানো হবে। সেখান থেকেই এসব অসাধু কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
সম্পাদনায় : টি এম তুহিন