Home » জাতীয় » খালেদা জিয়ার থাকার ব্যবস্থা সামাজিক মর্যাদা বিবেচনায় : স্বরাষ্ট্রমন্ত্রী

খালেদা জিয়ার থাকার ব্যবস্থা সামাজিক মর্যাদা বিবেচনায় : স্বরাষ্ট্রমন্ত্রী

daily barisal : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সামাজিক মর্যাদা বিবেচনা করে আদালতের রায় অনুযায়ী তার থাকার ব্যবস্থা নিয়েছি বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
আজ রোববার দুপুরে সচিবালয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

খালেদা জিয়াকে নাজিমউদ্দিন রোডের পরিত্যক্ত পুরনো কারাগারে কেন একমাত্র বন্দি হিসেবে রাখা হয়েছে এমন প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়া দুবারের প্রধানমন্ত্রী, তিনি বিশেষ ব্যক্তিত্ব, তার সামাজিক মর্যাদা আছে। সামাজিক মর্যাদা বিবেচনা করে জেলজোড অনুযায়ী তার যা যা প্রাপ্য তার জন্য আমরা আগে থেকেই ব্যবস্থা নিয়েছি।’
জেলকোড অনুযায়ী খালেদা জিয়াকে ডিভিশন দিতে আদালতের নির্দেশনার বিষয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘আদালত থেকে নির্দেশনা আসার পর আরও যা যা প্রয়োজন আমরা সে ব্যবস্থা নেবো।’
দুর্নীতি দমন কমিশন (দুদক)-এর দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন অস্থায়ী ৫ নম্বর বিশেষ জজ আদালত। সেদিন রায় ঘোষণার পর পরই খালেদা জিয়াকে পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দি হিসেবে নিয়ে যাওয়া হয়। গত চার দিন ধরে একমাত্র আসামি হিসেবে তিনি এই কারাগারের একটি কক্ষে রয়েছেন।
এদিকে গতকাল শনিবার কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান বিএনপিপন্থী আইনজীবীরা। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, ‘তিন বারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ডিভিশন দেওয়া হয়নি। তাকে একজন সাধারণ কয়েদি হিসেবে রাখা হয়েছে। নির্জন কারাবাসে রাখা হয়েছে নেত্রীকে। সেখানে অন্য কোনো কারাবন্দি নেই। এটি অন্যায়, আমরা এ বিষয়ে আদালতে যাব।

সম্পাদনায় : টি এম তুহিন’