Home » ঝালকাঠী » ঝালকাঠিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু

ঝালকাঠিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু

ঝালকাঠি জেলা শহরের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও নিস্কাষণ খাল উদ্ধার অভিযান শুরু হয়েছে। আজ শুক্রবার সকাল ১০টা থেকে জেলা প্রশাসক মো. হামিদুল হকের নেতৃত্বে এ অভিযান শুরু করা হয়। অভিযানে শহরের বিভিন্ন সড়কে ও নিস্কাষণ খাল দখল করে গড়ে তোলা তিন শতাধিক অবৈধ স্থাপনা চিহ্নিত করে ২৪ ঘণ্টার মধ্যে নিজস্ব উদ্যোগে অপসারণের জন্য  দখলদারদের নির্দেশ দেওয়া হয়।

এ ছাড়াও ফুটপাত দখল করে গড়ে ওঠা স্থাপনাগুলো অপসাসরণ করা হয়। ২৪ ঘণ্টার মধ্যে দখল হওয়া স্থাপনা সরিয়ে না নিলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান জেলা প্রশাসক। অভিযানের সময় উপস্থিত ছিলেন ঝালকাঠির অতিরিক্ত জেলা জেলা প্রশাসক মো. জাকির হোসেন ও পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার।

ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হক বলেন, “ঈদকে সামনে রেখে জনগণের চলাচলের জন্য সড়কগুলো ফাঁকা করে দেওয়া হয়েছে, এগুলো অব্যাহত থাকবে। আমরা প্রতিদিন সকালে অথবা বিকেলে ভ্রাম্যমাণ  আদালত পরিচালনা করবো। যাদেরকে আমরা সরিয়ে দিয়েছি, তারা যদি পুনরায় নামে তাহলে আমরা জেল জরিমানা সবই করবো। যারা দীর্ঘদিন ধরে অবৈধভাবে সরকারি খাল ও সড়ক দখল করে স্থাপনা করেছেন, তাদেরকে ২৪ ঘণ্টার মধ্যে নিজস্ব উদ্যোগে এগুলো সরিয়ে নিতে বলা হয়েছে। “