Home » ক্যাম্পাস » জবি সাংবাদিক সমিতির সভাপতি আশরাফুল, সম্পাদক হুমায়ুন কবির

জবি সাংবাদিক সমিতির সভাপতি আশরাফুল, সম্পাদক হুমায়ুন কবির

মোঃ সাব্বির আহমেদ || জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) সাংবাদিক সমিতির (জবিসাস) সভাপতি পদে দৈনিক মানবজমিন পত্রিকার প্রতিনিধি আশরাফুল ইসলাম এবং সাধারণ সম্পাদক পদে যুগান্তরের প্রতিনিধি হুমায়ুন কবির নির্বাচিত হয়েছেন।

বৃস্পতিবার সকাল ১০টার দিকে সমিতির কার্যালয়ে ২০১৭-১৮ কার্যনিবাহী পরিষদের এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন জবির প্রক্টর ড. নূর মো‏হাম্মাদ। ভোটগ্রহণ শেষে সাংবাদিক সমিতির প্রধান উপদেষ্টা ও উপাচার্য অধ্যাপক মীজানুর রহমান বিকাল ৩টায় এই নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে বণিক বার্তা পত্রিকার প্রতিনিধি যুবাঈর হুসাইন সামী সহ-সভাপতি পদে, দ্য ডেইলি পিপল’স টাইম পত্রিকার প্রতিনিধি নাছরিন ফারহানা খানম যুগ্ম-সাধারণ সম্পাদক পদে, বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি রাশেদ হোসাইন অর্থ সম্পাদক পদে এবং আমাদের সময় পত্রিকার প্রতিনিধি লতিফুল ইসলাম দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে নির্বাচিত হন।

সমান সংখ্যক ভোট পাওয়ায় প্রথম মেয়াদে (ছয় মাস) সাংগঠনিক সম্পাদক হিসেবে দ্য ডেইলি সান পত্রিকার প্রতিনিধি কবির হোসাইন এবং দ্বিতীয় মেয়াদে (ছয় মাস) সাংগঠনিক সম্পাদক হিসেবে দৈনিক খবরপত্র পত্রিকার প্রতিনিধি মো. সোহাগ রাসিফ নির্বাচিত হয়েছেন।

এছাড়াও কার্যনিবাহী সদস্য পদে দৈনিক আজকালের খবর পত্রিকার প্রতিনিধি ইসমাইল হোসাইন এবং ইনকিলাব পত্রিকার প্রতিনিধি নাইমুর রহমান নাবিল নির্বাচিত হয়েছেন।

নির্বাচন কমিশনার হিসেবে সহকারী প্রক্টর কাজী মো. নাসিরউদ্দীন ও মোস্তফা কামাল দায়িত্ব পালন করেন।

বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন অনুষদের ডিন ও জবিসাসের সাবেক এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের নেতারা নির্বাচনের পর্যবেক্ষক হিসাবে দায়িত্ব পালন করেন।

ফলাফল ঘোষণা শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির নব-নির্বাচিত সদস্যবৃন্দ উপাচার্য অধ্যাপক মীজানুর রহমান ও ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূঁইয়াকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সংগঠনের নেতারা নবনির্বাচিত কমিটিকে শুভেচ্ছা জানিয়েছেন।