Home » আন্তর্জাতিক » মোদিকে ২০ বছর ধরে রাখি পরাচ্ছেন পাকিস্তানি নারী!

মোদিকে ২০ বছর ধরে রাখি পরাচ্ছেন পাকিস্তানি নারী!

আন্তর্জাতিক ডেস্ক: সেই কবে স্বামীর হাত ধরে কাঁটাতার পার হয়ে নিজের দেশ ছেড়ে এসেছিলেন তিনি। দুই দেশে তার দুই বাড়ি। পাকিস্তানে কেটেছে ছোটবেলা, আর বিবাহসূত্রে ভারতে পেয়েছেন নতুন একটি ঘর। প্রতিবেশী দুই দেশ যতই বিবদমান হোক না কেন, মন খারাপটা তো আর ভাগাভাগি হয় না। খুব স্বাভাবিকভাবেই তাই মনের কিছুটা পড়ে থাকত বাপের বাড়ি পাকিস্তানেই। আত্মীয়-পরিজন ছাড়া বিদেশ বিভুঁইয়ে মন টিকত না।

সেই সময় থেকেই রাষ্ট্রীয় সেবক সঙ্ঘে কাজের সুবাদে নরেন্দ্র মোদির সঙ্গে পরিচয়। প্রথম থেকেই মোদিজির ব্যক্তিত্ব আর আপন করে নেয়ার ক্ষমতা টানত তাকে। সেই থেকেই ভাইয়ের মতো তার হাতে রাখি বাঁধতে শুরু করেন কামার মহসিন শেখ। সেই থেকে প্রায় ২০ বছর ধরে মোদিকে রাখি পরান ওই মুসলিম নারী।

সংবাদ সংস্থাকে দেয়া এক সাক্ষাৎকারে কামার মহসিন বলেন, ‘সেই সময় আরএসএস-এর কর্মী ছিলেন মোদি। তাঁর স্বতঃস্ফূর্ত স্বভাব খুবই ভালো লাগত। সঙ্ঘের এক অনুষ্ঠানেই তাঁর হাতে প্রথম রাখি বাঁধতে শুরু করি। সেই থেকে আজও প্রতি বছর এই নিয়ম চলছে।’

তবে এ বছর প্রধানমন্ত্রীর এত ব্যস্ততার মধ্যে তাঁর সঙ্গে দেখা হবে কি না তা নিয়ে দ্বন্দ্ব ছিল মহসিনের মনে। সে দ্বন্দ্ব অবশ্য কাটে দু’দিন আগেই। যখন খোদ মোদিজির কাছ থেকেই রাখিবন্ধনের ডাক পেয়ে একটি ফোন আসে তাঁর কাছে। এর পরেই নতুন উদ্যমে রাখির প্রস্তুতি শুরু করেন মহসিন।