Home » বরিশাল » আনন্দ শেষে স্বস্তিতে কর্মস্থলে ফিরছে মানুষ

আনন্দ শেষে স্বস্তিতে কর্মস্থলে ফিরছে মানুষ

ডেইলী বরিশাল ডটকম : প্রিয়জনদের সাথে ঈদের আনন্দ শেষে বরিশালের কর্মমুখী মানুষগুলো এবার ফিরতে শুরু করেছেন। জীবিকার সন্ধানে কর্মস্থলে ফিরতে শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন সকাল থেকে এসব মানুষগুলো লঞ্চ-স্টিমার ও বাসযোগে স্ব-স্ব কর্মস্থলের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন।

সরেজমিনে বরিশাল নৌ-বন্দর ও কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ ঘুরে দেখা গেছে, শুক্রবার সকাল থেকেই যাত্রীদের উপচেপড়া ভীর। সড়ক পথে কেউ কেউ মাইক্রোবাসযোগে আরিচা কিংবা মাওয়া হয়ে ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে রওয়ানা হয়েছেন। তবে যাত্রীরা অভিযোগ করেন নির্ধারিত ভাড়ার চেয়ে টিকেটের মূল্য বেশী রাখা হচ্ছে।

বরিশাল নৌ-বন্দরে যাত্রীদের ভীর ছিলো সবচেয়ে বেশি। আসন না পেয়ে অনেক যাত্রী স্ব-পরিবারে কেবিনের পাশে চাঁদর বিছিয়ে বসে পরেছেন। আবার লঞ্চের ছাদে করে অনেকেই ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করেছেন।

বিআইডব্লিউটিএ’র বরিশাল নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক আজমল হুদা মিঠু সরকার জানান, কর্মস্থলে ফেরা যাত্রীদের যাত্রা নির্বিঘœ করতে নিয়মিত লঞ্চের পাশাপাশি বিশেষ সার্ভিসের লঞ্চ চলাচল করছে। শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে যাত্রীদের চাঁপ বেশি হওয়ায় দিবা-রাত্রীর বৃহত আকারের ১৩টি লঞ্চ ঢাকার উদ্দেশ্যে বরিশাল নৌ-বন্দর ত্যাগ করেছে।

একইভাবে বৃহস্পতিবার ১১টি ও বুধবার দিবা-রাত্রী ১৩টি লঞ্চ বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। তিনি আরও জানান, ঈদের বিশেষ সার্ভিসের সময় কোন লঞ্চের সময়সূচি নেই। যাত্রী ভরে গেলেই লঞ্চ ঘাট ত্যাগ করছে। অতিরিক্ত যাত্রী বহন প্রতিরোধে নির্বাহী ম্যাজিস্টেটসহ প্রশাসন মাঠে কাজ করছেন। ফলে এবারই কেবল যাত্রীরা নির্বিঘেœ কর্মস্থলে ফিরতে পারছেন।