Home » বরিশাল » বরিশালে বিএনপির বৈঠকে ‘নৌকা’ স্লোগান দিয়ে হামলা, আহত ২০

বরিশালে বিএনপির বৈঠকে ‘নৌকা’ স্লোগান দিয়ে হামলা, আহত ২০

বরিশাল ডট কম : বরিশালের মেহেন্দিগঞ্জে ইউপি নির্বাচন ঘিরে বিএনপি প্রার্থীর উঠোন বৈঠকে ‘নৌকার’ স্লোগান দিয়ে হামলার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার বিকাল ৪টায় আনুষ্ঠানিক উঠোন বৈঠক শুরুর আধঘণ্টা আগে এ হামলার ঘটনা ঘটে। এতে বৈঠক পণ্ড ও ২০ জন আহত হয়েছেন বলে দাবি জেলা (উত্তর) বিএনপির।

আগামী ১৩ জুলাই মেহেন্দিগঞ্জের ৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আন্দারমানিক ইউনিয়নে নৌকার মনোনয়ন পান নাসিরউদ্দিন খোকন। বিএনপির প্রার্থী হয়েছেন আব্দুর রহমান। দলীয় মনোনয়ন না পেয়ে ওই ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হন কাজী শহীদুল ইসলাম। নির্বাচনে একচ্ছত্র আধিপত্য বিস্তারের লক্ষ্যে বিদ্রোহী প্রার্থী কয়েকদিন ধরে তার কর্মী-সমর্থক নিয়ে এলাকায় মহড়া দিয়ে আতঙ্ক সৃষ্টি করছেন বলে জানা গেছে।

বিএনপি প্রার্থী আব্দুর রহমান জানান, শুক্রবার বিকাল ৪টায় আন্দারমানিক গ্রামে তার নিজ বাড়ির সামনে উঠোন বৈঠকের প্রস্তুতি চলছিলো। সভা শুরুর আগে সাড়ে ৩টার দিকে কাজী শহীদুল ইসলামের অনুসারী যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের কিছু নেতা-কর্মী লাঠিসোঁটা নিয়ে বৈঠকস্থলে হামলা চালান।
তিনি অভিযোগ করেন, হামলাকারীরা নৌকার শ্লোগান দিয়ে সভাস্থল ও বাড়ি-ঘরে ভাঙচুর চালায়। এ সময় মহিলা-পুরুষসহ ২০ জন আহত হয়েছেন।

হামলায় নিজের সংশ্লিষ্টতার কথা অস্বীকার করে কাজী শহীদুল ইসলাম জানান, তিনি শুক্রবার সকাল থেকে ভংগা এলাকায় গণসংযোগে ব্যস্ত ছিলেন। এক বাড়ির মসজিদে জুমার নামাজ পড়েছেন, খেয়েছেন আরেক বাড়িতে। বিএনপি প্রার্থী নির্বাচন বিতর্কিত করতে বিভ্রান্তি ছড়াচ্ছে।

মেহেন্দিগঞ্জের কাজীরহাট থানার ওসি মাসুম তালুকদার জানান, আন্দারমানিক গ্রামে বিএনপি প্রার্থীর সভাস্থলে হামলার খবর শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছেন। কে বা কারা হামলা করেছে তাত্ক্ষণিকভাবে জানাতে পারেননি তিনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়ার কথা বলেন ওসি।